বাসদ￰ নেতা কমরেড জাহেদুল হক মিলু’র স্মরণে ফ্রান্সে শোকসভা

0
44

ফ্রান্সের প্যারিস থেকে অনুপম বড়ুয়া টিপুঃ
৮ জুলাই রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য, চারণ সাংস্কৃতিক কেন্দ্র ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি আজীবন বিপ্লবী কমরেড জাহেদুল হক মিলু’র স্মরণে ফ্রান্সের উবারভিলিয়ে শহরে সোনার বাংলা রেস্টুরেন্ট এ শোকসভা অনুষ্ঠিত হয় ।

চারণ সাংস্কৃতিক কেন্দ্র, ফ্রান্স এর উদ্যোগে শোক সভায় সভাপতিত্ব করেন চারণ সাংস্কৃতিক কেন্দ্র, ফ্রান্স-এর সমন্বয়কারী নিলয় সূত্রধর সুমন।

সভার শুরুতে কমরেড জাহেদুল হক মিলু এবং বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড রাজেকুজ্জামান রতন এর বাবা আব্দুর রউফ মন্ডল, সিপিবি নেতা জসিম উদ্দিন মন্ডল ও সিপিবি মুন্সিগঞ্জের সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান বাচ্চুর মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

চারণ সংগঠক এবং তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি ফ্রান্স শাখার সদস্য সচিব রাকিবুল ইসলাম এর পরিচালনায় শোক সভায় কমরেড জাহেদুল হক মিলুর জীবনী পাঠ করেন চারণ সাংস্কৃতিক কেন্দ্র ফ্রান্স এর সদস্য তপু বড়ূয়া।

শোকসভায় বক্তব্য রাখেন সিপিবি ফ্রান্স কমিটির সম্পাদক ও উদীচী ফ্রান্স সংসদের সাধারণ সম্পাদক আহমেদ আলী দুলাল, বাসদ সমর্থক ফোরাম ফ্রান্স শাখার সমন্বয়ক মাসুক মিয়া মামুন, জাতীয় কমিটি ফ্রান্স শাখার আহ্বায়ক ও বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স শাখার সাধারণ সম্পাদক ফাহাদ রিপন ও সদস্য নাসির উদ্দিন, উদীচী ফ্রান্স সংসদের সহ সাধারণ সম্পাদক ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ (মাক্সবাদী) সমরর্থক ফোরামের সদস্য সাখাওয়াত হোসেন হাওলাদার, সাবেক বাম নেতা মনসুর চৌধুরী, চারণ সদস্য সোয়েব মোজাম্মেল, ‘আলোর মিছিল’ এর সংগঠক কামরুল ইসলাম, ইপিএস বাংলার ইকবাল হোসেন।

এছাড়াও কমরেড জাহেদুল হক মিলুর স্মৃতি চারণ করেন মিলু ভাইয়ের শ্রদ্ধাভাজন বড় ভাই কমরেড এড. নাজির হোসেন সরকারের মেয়ে ও সাংস্কৃতিক কর্মী নাজনীন তানিয়া।

উক্ত স্মরণ সভায় কবিতা আবৃত্তি করেন সোহেব মোজাম্মেল ও সাখাওয়াত হোসেন হাওলাদার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here