ভিয়ারিয়ালকে হারিয়ে শীর্ষে বার্সা

0
0

ক্রীড়া ডেস্কঃ
লা লিগায় পয়েন্ট টেবিলের নিচের দিকের দল ভিয়ারিয়ালের বিপক্ষে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি বার্সেলোনা। তবে জেরার্দ পিকে ও তরুণ মিডফিল্ডার কার্লেস আলেনার গোলে প্রত্যাশিত জয় পেয়েছে এরনেস্তো ভালভেরদের দল।

কাম্প নউয়ে রোববার স্থানীয় সময় বিকালে ২-০ গোলে জেতে স্বাগতিকরা। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ফেরে কাতালান ক্লাবটি।

অষ্টম মিনিটে ম্যাচের প্রথম সুযোগে মেসির নেওয়া শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ভিয়ারিয়াল গোলরক্ষক। পাঁচ মিনিট পর জেরার্দ মোরেনোর শট পোস্টে লাগলে উল্টো বেঁচে যায় স্বাগতিকরা।

১৭তম মিনিটে ইভান রাকিতিচের দূরপাল্লার শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৩১তম মিনিটে ফাঁকায় বল পেয়ে উসমান দেম্বেলের নেওয়া শট প্রতিহত হয়।

৩৬তম মিনিটে গোলের অপেক্ষা শেষ হয় বার্সেলোনার। ডান দিকের বাইলাইনের কাছ থেকে দেম্বেলের বাড়ানো ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন পিকে। বল গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়। গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগে পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা ম্যাচে দলের দ্বিতীয় গোলটি করেছিলেন স্প্যানিশ ডিফেন্ডার পিকে।

৭০তম মিনিটে আর্তুরো ভিদালকে বসিয়ে তরুণ মিডফিল্ডার কার্লেস আলেনাকে মাঠে নামান কোচ।

শেষ দিকে তার দারুণ গোলেই জয় নিশ্চিত হয় বার্সেলোনা। ৮৭তম মিনিটে মেসির রক্ষণচেরা পাস ধরে ডি-বক্সে ঢুকে চিপশটে বল ঠিকানায় পাঠান বার্সেলোনার ‘বি’ দল থেকে উঠে আসা ২০ বছর বয়সী স্প্যানিশ এই মিডফিল্ডার। বল গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়।

১৪ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে শীর্ষে ওঠা বার্সেলোনার পয়েন্ট ২৮।

দিনের শেষ ম্যাচে আলাভেসের মাঠে ১-১ গোলে ড্র করা সেভিয়া ২৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

জিরোনার মাঠে ১-১ গোলে ড্র করা আতলেতিকো মাদ্রিদ ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। ১ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে আছে আলাভেস।

২৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে শনিবার ভালেন্সিয়াকে ২-০ গোলে হারানো রিয়াল মাদ্রিদ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here