রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশের প্রশংসা করলেন কারিতাস প্রেসিডেন্ট

0
3

অনলাইন ডেস্কঃ
রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ উদারতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন কারিতাস ইন্টারন্যাশনালিজের প্রেসিডেন্ট লুইস এ টাগলে। সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসা আন্তর্জাতিক সংস্থা কারিতাস’র প্রধান লুইস এ টাগলে সোমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।

পরিদর্শন শেষে লুইস এ টাগলে সাংবাদিকদের বলেন, মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত হয়ে সেদেশের নাগরিকদের বাংলাদেশে আশ্রয় নেওয়া একটি আন্তর্জাতিক শরণার্থী সংকট। এই সংকট মোকাবেলায় শুরু থেকে বাংলাদেশের জনগণ যে উদারতার পরিচয় দিয়েছে এটা প্রশংসনীয়।

তিনি বলেন, বাংলাদেশের সরকার শরণার্থীদের আশ্রয় দিয়ে এবং দেশি-বিদেশি সংস্থার ত্রাণ বিতরণে যেভাবে সাহায্য ও সমন্বয় সাধন করেছে সেটা অবশ্যই প্রশংসনীয়।

বিশ্বের ১৬৫টি দেশে দায়িত্ব পালন করা কারিতাসের প্রধান লুইস এ টাগলে ‘কারিতাস বাংলাদেশ’ নিয়ে তাঁর গর্বের কথাও জানিয়েছেন।

তিনি বলেন, বিশাল শরণার্থী সংকটে ‘কারিতাস বাংলাদেশ’ যেভাবে তাদের দায়িত্ব পালন করেছে তাতে আমি গর্বিত। তবে সবার সহযোগিতা না পেলে তারা এই কাজ সুষ্ঠুভাবে এগিয়ে নিতে পারত না।

কারিতাস ইন্টারন্যাশনালিজের সকল সদস্য রাষ্ট্রকে বাংলাদেশের শরণার্থী সংকট মোকাবেলায় সহায়তা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন লুইস এ টাগলে।

কারিতাসের বিশ্বপ্রধানের সফরসঙ্গীদের মধ্যে ছিলেন আর্চ বিশপ মজেস এম কস্তা, কারিতাস বাংলাদেশের নির্বাহী পরিচালক ফ্রান্সিস অতুল সরকার, কারিতাস চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ।

লুইস এ টাগলে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে সাক্ষাত করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here