চট্টগ্রামে রামুবাসীর মিলন মেলা ৮ মার্চঃ নিবন্ধনের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারী

0
18

বার্তা পরিবেশকঃ
‘বসন্তে ফুল গাঁথলো আমার জয়ের মালা,বইলো প্রাণে দক্ষিণ হাওয়া-আগুন জ্বালা’ বসন্তের এই মাহেন্দ্রক্ষনে,প্রকৃতি ও প্রাণের আপন উচ্ছ্বাসে উৎসবের রঙ্গে-ঢঙে-মদিরায় মেতে উঠতে চট্টগ্রামে আযোজন করা হচ্ছে ‘রামুবাসীর মিলন মেলা’।

আগামী ৮ মার্চ শুক্রবার, চট্টগ্রামের,বহদ্দারঘাট স্বাধীনতা পার্কে দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করছে রামু সমিতি,চট্টগ্রাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন। অনুষ্ঠানের উদ্বোধন করবেন কক্সবাজার-৩ (রামু-কক্সবাজার) আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

দিনব্যাপী এ অনুষ্ঠানে রামুর ঐতিহ্য-কৃষ্টিকে মূখ্য করে স্মৃতিচারণ ও আলোচনা সভা,ক্রীড়া প্রতিযোগীতা, র‌্যাফেল ড্র,সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও থাকবে মধ্যহ্নভোজের আয়োজন।

আয়োজকেরা জানান, অনুষ্ঠান সফল করতে ইতিমধ্যে নানা প্রস্তুতি গ্রহন করা হয়েছে। স্মরণিকা প্রকাশসহ মেলার আয়োজনকে বর্ণাঢ্য করতে নানা আয়োজন চলছে। অংশগ্রহনকারী সদস্যদের নিবন্ধন এবং স্মরনিকা প্রকাশের কাজও চলছে দ্রুত গতিতে। চট্টগ্রামস্থ রামুর অধিবাসী কৃতি সন্তান ও বরেণ্যে ব্যক্তিবর্গের উপস্থিতিতে এ মিলন মেলা বর্ণাঢ্য আকার ধরন করবে এসনই আশাবাদ আয়োজকদের।

এছাড়াও চট্টগ্রামে বসবাসকারী রামুর বাসিন্দাদের মধ্যে এখনো পর্যন্ত যারা নিবন্ধন করেননি,তাদের আগামী ২৮ ফেব্রুয়ারীর মধ্যে বুক মার্ক,চেরাগী পাহাড়,সাদিয়া’স কিচেন,চকবাজার,দুবাই ইলেক্ট্রনিক্স,ইউনোস্কো সিটি সেন্টার (৫ম তলা) জিইসি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি (মোবাইল-০১৮১৪-৪৯৩৩৯৩), এবং রামু চৌমুহনীর হক লাইব্রেরী ও নিউজ কর্ণারে যোগাযোগ করে নিবন্ধন করার জন্য অনুরোধ জানিয়েছেন সংগঠনের সভাপতি ও বাংলানিউজটোয়েন্টিফোরডটকম-এর চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক (ব্যুরোচীফ, আমাদের সময় চট্টগ্রাম) সাংবাদিক হামিদ উল্লাহ।

মিলন মেলা উপলক্ষে প্রকাশিতব্য স্মরণিকার জন্য আগ্রহী লেখকদের আগামী ২০ ফেব্রুয়ারীর মধ্যে রামু কেন্দ্রিক অথবা সমসাময়িক বিষয় নিয়ে লেখা,স্মৃতিকথা কিংবা ছড়া,কবিতা ইমেলে (ramusamitichitagong@gmail.com) পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here