নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সমাবেশঃ সেন্ট মার্টিন রক্ষায় ছয় দফা দাবি পেশ

0
5

হাফিজুল ইসলাম চৌধুরী :
কক্সবাজারের প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন রক্ষায় ছয় দফা দাবির দ্রুত বাস্তবায়ন চেয়েছেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব নেতৃবৃন্দ। শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সেন্ট মার্টিনের পশ্চিম সৈকতে এক সমাবেশে এসব দাবি উত্থাপন করা হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে সেন্ট মার্টিন দ্বীপের জীববৈচিত্র্য ও প্রাকৃতিক সম্পদের সুরক্ষার জন্য নীতিমালার বাস্তবায়ন, অবৈধ বড় বড় পাকা ঘর উচ্ছেদ, টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে ডুবোচর খনন ও চ্যানেলে বয়া স্থাপন, সেন্ট মার্টিন হাসপাতালে জনবল ও শয্যাসংখ্যা বৃদ্ধি এবং নৌ-অ্যাম্বুলেন্স চালু, দ্বীপের সমস্ত সড়কের পাশাপাশি শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও ঘরে ঘরে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা।

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রচার ও গবেষণা বিষয়ক সম্পাদক হাফিজুল ইসলাম চৌধুরী এসব দাবি তুলে ধরেন।
এসময় ভ্রমনে আসা পর্যটকেরাও তাঁদের দাবির প্রতি সমর্থন জানান।

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজলের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান কমিটির প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ, সিনিয়র সহসভাপতি আবদুল হামিদ, অর্থ সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক জয়নাল আবেদিন টুক্কু, ক্রীড়া সম্পাদক আবদুর রশিদ, সহ-ক্রীড়া সম্পাদক মোহাম্মদ শাহীন, নির্বাহী সদস্য মুফিজুর রহমান, সদস্য মাহমুদুল হক বাহাদুর, মো.তৈয়ব উল্লাহ, মোহাম্মদ ইউনুছ, এম.আবু শাহমা প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here