রামুতে নৌকার পক্ষে গণজোয়ার

0
9

হাফিজুল ইসলাম চৌধুরী :
উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজারের রামু নৌকার জোয়ারে ভাসছে। নৌকার প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম এগার ইউনিয়নে উঠান বৈঠক সভা সমাবেশ করে নির্বাচনী গণসংযোগ করছেন। এমনকি ভোটারদের ঘরে ঘরে যাচ্ছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ সাইমুম সরওয়ার কমলের উন্নয়নের চিত্র জনগণের সামনে তুলে ধরছেন।

                                     রামুর কচ্ছপিয়ায় গণসংযোগ করছেন নৌকার প্রার্থী রিয়াজ উল আলম

মঙ্গলবার (১২ মার্চ) উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভিকাটা, দোছড়ি, হাজিরপাড়া, তিতারপাড়া, কচ্ছপিয়ার গিলাতলী, ফাক্রিকাটা ও গর্জনিয়া ইউনিয়নের বিভিন্ন অলিগলিতে নৌকার প্রার্থী রিয়াজ উল আলম গণসংযোগ করেন।

সাংসদ সাইমুম সরওয়ার কমলের ভ্যানগার্ড নৌকার প্রার্থী রিয়াজ উল আলমকে আবারও উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত করতে প্রতিটি ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যানের পাশাপাশি সভা সমাবেশ ও গণসংযোগে যোগ দিচ্ছেন উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের সচেতন মহল বলছেন- বন্যায় গর্জনিয়া সেতুর এপ্রোচ তলীয়ে গেলে এতদঅঞ্চলের দুলাখ মানুষের দুর্ভোগ আরম্ভ হয়। সাংসদ কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল সেই দু:খ অল্প দিনের মধ্যেই ঘুচিয়েছেন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে সাধারণ মানুষ সেই প্রতিদান দেবেন।

বিভিন্ন পথসভা ও গণ সংযোগকালে রামু উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী রিয়াজ উল আলম বলছেন, ‘গত চার বছর উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে রামুতে দৃশ্যমান উন্নয়ন করতে সক্ষম হয়েছি। উপজেলার বিভিন্ন ইউনিয়নের দুর্গম ও অবহেলিত এলাকায় নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, মসজিদ, মাদ্রাসা, বিদ্যালয়, বৌদ্ধ বিহার, হিন্দু মন্দিরসহ গ্রামীণ অবকাঠামোগত উন্নয়নে ভূমিকা রাখতে দিনরাত পরিশ্রম করে আসছি।’

তিনি বলছেন, রামু উপজেলার সকল সম্প্রদায়ের মানুষের সাথে সম্প্রীতি বজায় রেখে অবহেলিত এলাকার সার্বিক উন্নয়নের মাধ্যমে রামুকে মডেল উপজেলায় রূপান্তরে এগিয়ে নিয়েছি। ফলে সরকার আমাকে কক্সবাজার জেলায় দুই বারের মতো শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যানের স্বীকৃতি দিয়েছে। এ অর্জন আমি রামুবাসিকেই উৎসর্গ করেছি। গ্রামীন জনপদের যেখানে বিদুৎ ছিলো না আমরা আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র নেতৃত্বে সেখানে বিদ্যুতের আলোয় আলোকিত করেছি।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রিয়াজ উল আলম জানান, সাধারণ মানুষের সুখে-দুঃখে সব সময় পাশে ছিলাম, আগামীতেও থাকবো। দায়িত্ব পালনকালে কোন মানুষের বিচারের টাকা আত্মসাৎ করিনি, সিন্ডিকেট করে কারো সম্পত্তি আত্মসাৎ করিনি, কোন উন্নয়ন কাজের কমিশন নিইনি। মাননীয় সাংসদ সাইমুম সরওয়ার কমলের সাথে সমন্বয় করে উন্নয়নে রামু উপজেলাকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

গণসংযোগ ও পথসভায় রিয়াজ উল আলম আরো বলছেন- ‘এই নৌকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৌকা, এই নৌকা বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা, এই নৌকা স্বাধীনতার প্রতীক, এই নৌকা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা, এই নৌকা উন্নয়নের নৌকা। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে রামুবাসির প্রতি আহবান জানাচ্ছি।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here