জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু আজ থেকে

0
9

অনলাইন ডেস্কঃ
‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’ প্রতিপাদ্যে সারাদেশে আজ বুধবার থেকে শুরু হচ্ছে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯’। এজন্য সপ্তাহব্যাপী কর্মসূচি নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উদ্বোধন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান ফিজার। সভাপতিত্ব করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন।

প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আজ ১৩ থেকে আগামী ১৯ মার্চ পর্যন্ত নানা কর্মসূচি নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৮ বিতরণ, শতভাগ ভর্তি ও বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিতকরণের লক্ষ্যে বিদ্যালয় এলাকায় শিক্ষা র‌্যালি করা হবে।

এ ছাড়া পিটিএ, এসএমসি ও বিদ্যালয় কল্যাণ সমিতির যৌথ মতবিনিময় সভা, শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, মা সমাবেশ, উঠান বৈঠক, বিগত বছরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, মিনা প্রদর্শনী, শিক্ষা মেলা, শিশুদের পাপেট শো, শিক্ষামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী ইত্যাদি কর্মসূচি দেশব্যাপী পালন করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here