টেকনাফে ‘পুলিশ’ পরিচয়ে বাড়িতে বাড়িতে ডাকাতি

0
13

অনলাইন ডেস্কঃ
কক্সবাজারের টেকনাফ উপজেলায় ‘পুলিশ’ পরিচয়ে একদল অস্ত্রধারী পানচাষির বাড়িতে ডাকাতি করেছে। এ সময় বাড়িতে ব্যাপক ভাঙচুর চালিয়ে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে নিয়ে যায় ডাকাতদল। বুধবার ভোররাতে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বুধবার ভোররাতে টেকনাফ সদর ইউনিয়নের হাবিরছড়ার পানচাষি সৈয়দ কাশিমের বাড়িতে ‘পুলিশ’ পরিচয় দিয়ে দরজা খুলতে বলা হয়। এ সময় সৈয়দ কাশিম দরজা খুলে দেয়ার সঙ্গে সঙ্গে অস্ত্রধারীরা ঘরে ঢুকে ছেলে-মেয়েসহ পাঁচজনকে মাথায় অস্ত্র ঠেকিয়ে জিম্মি করে রাখে। এ সময় কাশিম চিৎকার করলে তাকে মারধর করে মাটিতে ফেলে রাখা হয়। পরে ঘরের আলমিরাসহ আসবাবপত্র ভাঙচুর করে পাঁচ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে নিয়ে যায় তারা। পরে চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদের হাসপাতালে নিয়ে যান।

সৈয়দ কাশিম বলেন, পুলিশ পরিচয়ে বাড়িতে ঢোকা লোকগুলোর পরনে কালো জাকেট ও মুখে কালো কাপড় বাঁধা ছিল। ঘরের বাইরেও অস্ত্রধারীদের সদস্যরা অবস্থান নেয়। ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, কয়েকদিন আগে একই পরিচয়ে একই এলাকার আব্দুল গফ্ফারের ছেলে নূর মিয়ার বাড়ি থেকে এক লাখ ৪০ হাজার টাকা ও আড়াই ভরি স্বর্ণালঙ্কার লুট করা হয়। এছাড়া পাশের মিঠাপানিরছড়ার র্যাব পরিচয়ে মাদরাসা শিক্ষক মৃত উমর হামজার ছেলে হাফেজ আব্দুল করিম ও দিনমজুর মৃত বদিউর রহমানের ছেলে আব্দুল আমিনের বাড়ি থেকে তিন ভরি স্বর্ণালঙ্কার ও নগদ এক লাখ ২০ হাজার টাকা নিয়ে যায়।

এলাকাবাসী জানান, হঠাৎ টেকনাফ সদরের কিছু এলাকায় ডাকাতির ঘটনা বেড়ে গেছে। কিছু অস্ত্রধারী লোক পাহাড়ে অবস্থান করে, রাত হলে পাহাড় থেকে নেমে গ্রামে গ্রামে ঢুকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দিয়ে এসব অপরাধ ঘটাচ্ছে। এতে এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছেন।

টেকনাফ মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা বলেন, এক বাড়িতে ডাকাতির খবর শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সূত্রঃ জাগোনিউজ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here