নাইক্ষ্যংছড়িতে জাতির জনকের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

0
5

আব্দুল হামিদ, নাইক্ষ্যংছড়িঃ
আজ ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।
দিবসটি যথাযথ ভাবে উদযাপন উপলক্ষে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে অবস্থিত পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের শিশুদের নিয়ে দিনব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়।
এ উপলক্ষে বাইশারী ইউনিয়ের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের ৪৬টি পাড়া কেন্দ্রের ১০০শত শিক্ষার্থীদের অংশগ্রহনে স্বুল ফিডিং প্রোগ্রামের এফ এম আবদুর রশিদ ও টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পে সহকারী ব্যবস্তাপক সুশীল চাকমার নেতৃতে ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে দৃষ্টি নন্দন এক আনন্দ শোভাযাত্রা বাইশারী পুরাতন ইউনিয়ন চত্তর হতে শুরু হয়ে বাইশারী বাজার হয়ে উত্তর বাইশারী পাড়া কেন্দ্রে এসে শেষ হয়। এরপর উক্ত পাড়া কেন্দ্রে এক আলোচনা সভা ও শিশুদের পুরুষ্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় অংশগ্রহণ কারী শিশুদের উদ্দেশ্যে জাতির জনকের শৈশবের ইতিহাস ও তাৎপর্য উলে­খ করে বক্তব্য রাখেন প্রধান অতিথি স্কুল ফিডিং প্রোগ্রামের এফ এম আবদুর রশিদ, বিশেষ অতিথি সুশীল চাকমা, মাঠ সংগঠক নিগার সুলতানা, অংমাচিং চাক, মনোয়ারা বেগম, ধুংছাই মার্মা, ও অন্যান্য বক্তারা। শেষে চিত্রাংকন সহ বিভিন্ন বিষয়ে প্রতিযোগী বিজয়দের মাঝে পুরষ্কার বিতরণ আর সবশেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ, বাইশারী শাহ নূরুদ্দীন দাখিল মাদরাসা, বাইশারী বালিকা উচ্চ বিদ্যালয়, বাইশারী ইসলামী আদর্শ বালিকা দাখিল মাদ্রাসা, বাইশারী ইসলামীক ফাউন্ডেশন, বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, নারিচবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মধ্যম বাইশারী আবদুর রহমান বিন আউফ মাদ্রাসা ও ইতিমখানা বাইশারী মডেল নূরানী ইবতেদায়ী মাদ্রাসা, নারিচবুনিয়া জুনিয়র দাখিল মাদ্রাসা, লম্বাবিল সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী উপলক্ষে র‌্যালী আলোচনা সভা ও বিশেষ মোনাজাত করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here