দেশের উন্নয়নে কাজ করতে বৌদ্ধদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

0
5

অনলাইন ডেস্কঃ
সাম্প্রদায়িক সম্প্রীতি সমুন্নত রেখে গৌতম বুদ্ধের আদর্শ অনুসরণ করে দেশের সার্বিক উন্নয়নে প্রচেষ্টা অব্যাহত রাখতে বৌদ্ধ সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বৌদ্ধদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সোমবার বিকেলে বঙ্গভবনে আয়োজিত এক সংবর্ধনায় তিনি এ আহ্বান জানান। খবর বাসসের

এ সময় বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিনিধি দলের উদ্দেশে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সকল ধর্মের মূল বার্তা হচ্ছে মানব কল্যাণ। সমাজে সত্য. সুন্দর, শান্তি ও ন্যায় প্রতিষ্ঠায় সকল ধর্মের লোকের অবদান রয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি সাংস্কৃতিক ঐতিহ্যের অংশ উল্লেখ করে তিনি আরও বলেন, দেশের সকল ধর্মের লোক নিজ নিজ ধর্ম পালন করছে।

অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ্‌, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহাবুব আলী, সুনন্দপ্রিয় ভিক্ষু, জিনরক্ষিত ভিক্ষু, বুদ্ধানন্দ ভিক্ষুসহ বৌদ্ধ ধর্মীয় নেতা, সাবেক মন্ত্রী দিলীপ বড়ূয়া, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ছিলেন।

এ ছাড়া অনুষ্ঠানে ভুটান, ভিয়েতনাম ও মিয়ানমারসহ বিভিন্ন বৌদ্ধ অধ্যুষিত রাষ্ট্রের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি, বৌদ্ধ সম্প্রদায়ের পেশাজীবী, রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরাও অনুষ্ঠানে ছিলেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি অতিথিদের অভ্যর্থনা জানান এবং তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এর আগে বৌদ্ধ সম্প্রদায়ের ধর্মীয় নেতারা রাষ্ট্রপতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সূত্রঃ সমকাল

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here